বিতর্কিত টিনু থেকে কাউন্সিলর টিনু: বিশিষ্টজনের ভাবনা

নুর মোস্তফা টিনু
ছবি: সিপ্লাসবিডি.নেট

জিয়াউল হক ইমন: সন্ত্রাসী, কিশোর গ্যাং লিডার, চাঁদাবাজসহ নানা তকমার কারণে বিতর্কিত নুর মোস্তফা টিনু। কারাগারে থেকে গত ৭ সেপ্টম্বর বৃহস্পতিবার ২০ জন প্রার্থীর সাথে ভোটে লড়ে মিষ্টি কুমড়া প্রতীকে ৭৮৯ ভোট পেয়ে  চট্টগ্রাম সিটি করপোরেশনের চকবাজার ওয়ার্ডের  উপ-নির্বাচনে বেসরকারিভাবে কাউন্সিলর নির্বাচিত হন। কেমন হবে বিতর্কিত টিনুকে থেকে বর্তমানে কাউন্সিলর টিনু ? এ ব্যাপারে সিপ্লাস জানতে চেয়েছিল কয়েকজন বিশিষ্টজনের কাছে।

এ ব্যাপারে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি সিপ্লাসকে বলেন, যতক্ষণ পর্যন্ত আদালত কর্তৃক কেউ দোষী সাব্যস্ত না হচ্ছে ততক্ষণ পর্যন্ত কাউকে অপরাধী বলা যায় না। টিনু’র বিরুদ্ধে যেসব অভিযোগ সচরাচর শোনা যায় সেসব সমস্যা থেকে সে বের হয়ে আসতে পারলে তার উপর রাখা জনগণের আস্থার প্রতিফলন ঘটবে বলে তিনি মনে করেন।

চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, টিনুর বিরুদ্ধে সন্ত্রাস সহ নানা অভিযোগ রয়েছে। তার এক ভাই স্থানীয় বিএনপি’র নেতা। যেটা নিয়ে অনেকের মনেই প্রশ্ন রয়েছে। তবে আমি মনে করি সে যেহেতু এখন জনগণের ভোটে নির্বাচিত হয়েছে অতীত ভুলে তার এখন ভাল কাজে মনোযোগী হওয়া দরকার। জনগণ তাকে ভাল কাজ করার একটা সুযোগ করে দিয়েছে তার উচিৎ এই সুযোগের সদ্ব্যবহার করা।

প্রসঙ্গত: সাতবারের কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর মৃত্যুতে বৃহস্পতিবার চকবাজার ওয়ার্ডের কাউন্সিলর পদে উপনির্বাচনে ভোটগ্রহণ হয়। এতে প্রার্থী ছিলেন ২১ জন।এই ওয়ার্ডে মোট ৩২ হাজার ৪১ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬ হাজার ৯৩২ জন। ভোটের হার ২১ দশমিক ৬৩ শতাংশ।যেখানে বেসরকারীভাবে নির্বাচিত টিনুসহ সকলের জামানত বাজেয়াপ্ত হয়।

টিনুর বিরুদ্ধে আনা সব অভিযোগ ষড়যন্ত্র বলে দাবী করেন তার স্ত্রী শাহনাজ আক্তার জোতি। তিনি বলেন, টিনুর প্রতি জনগণের ভালবাসার টান না থাকলে আজকে সে জনগণের সরাসরি ভোটে কাউন্সিলর নির্বাচিত হতো না । টিনু যদি সত্যিকারের কিশোর গ্যাং লিডার বা সন্ত্রাসী হত তাহলে তাকে জনগণ ভোটে নির্বাচিত করত না। টিনু রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার বলে দাবী করেন তার স্ত্রী জ্যোতি।

চকবাজারসহ নগরবাসীর প্রত্যাশা সকল বির্তকের অবসান ঘটিয়ে টিনু নতুন করে পরিচ্ছন্নভাবে চকবাজার ওয়ার্ডবাসীর সেবায় নিজেকে নিয়োজিত করবে।

বিস্তারিত ভিডিওতে…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here